পাকিস্তান সিরিজেও টি-২০ খেলবেন না তামিম

 পাকিস্তান সিরিজেও টি-২০ খেলবেন না তামিম

বাংলাদেশ ওয়ানডে দলপতি তামিম ইকবাল খান অনেকটা অলস সময়ই কাটাচ্ছেন৷ রঙিন পোশাকে খুব শীঘ্রই তার ব্যস্ত হওয়ার সম্ভাবনাও কম৷ তামিম জানিয়ে দিয়েছেন আসছে পাকিস্তান সিরিজেও কোন টি-২০ ম্যাচ খেলবেন না তিনি৷

পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজে না খেললেও পাকিস্তানের বিপক্ষের টেস্ট ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন দেশসেরা এই ওপেনার৷ ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে আছেন তিনি৷ মিস করেছেন দেশের মাটিতে হওয়া অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড সিরিজও৷ আর পর্যাপ্ত ম্যাচ খেলার অভাবকে কারণ হিসেবে দাঁড় করিয়ে এবং তরুণ ক্রিকেটারদের খেলার সুযোগ করে দিতেই টি-২০ বিশ্বকাপ থেকেও স্বেচ্ছায় নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তামিম৷

অবশেষে তার ভক্তদের অপেক্ষার প্রহর শেষ হতে চলেছে৷ ঠিক বিশ্বকাপের পরপরই অনুষ্ঠিত হওয়া পাকিস্তানের বিপক্ষের টেস্ট সিরিজ দিয়েই মাঠে ফিরবেন অভিজ্ঞ এই ওপেনার৷ তার আগে নিজেকে ঝালিয়ে নিতে এনসিএলে দুই একটা ম্যাচ খেলার পরিকল্পনাও আছে তার। ক্রিকবাজের সাথে কথা বলার সময় ঠিক এমনটাই জানিয়ে তামিম বলেছেন – “ডাক্তাররা বলেছেন আমাকে আগামী ৭ নভেম্বর থেকে স্পিনারদের বিপক্ষে ব্যাটিং করতে পারবো। তাই আমি এনসিএল খেলার পরিকল্পনা করেছি।

তামিম ইকবাল খান কথা বলেছেন তার ইনজুরির সর্বশেষ অবস্থা নিয়েও। দীর্ঘদিন ধরে ভোগানো সেই আঙুলের চোট এখনো পুরোপুরি সারেনি৷ তামিম জানিয়েছেন- “আঙুলের ইনজুরি এখনো পুরোপুরি সারেনি। তিন সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়া শেষ করেছি, আরও এক সপ্তাহ বাকি আছে। এরপর আমি ব্যাটিং শুরু করতে পারব।

উল্লেখ্য, বিশ্বকাপ মিশন শেষেই বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান। সিরিজে তিনটি টি-২০ ও দুইটি টেস্ট ম্যাচ খেলবে সফরকারীরা৷ ২০১৬ সালের এশিয়া কাপের পর বাংলাদেশে এটিই হবে পাকিস্তান দলের প্রথম সফর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *